Header Ads

দুনিয়া কাঁপানো দশ হ্যাকার By Rsm Monaem blog

শীর্ষ 10 সর্বাধিক বিখ্যাত হ্যাকার

1.Kevin Mitnic
সম্ভবত তাঁর প্রজন্মের সবচেয়ে বিখ্যাত হ্যাকার, মিটনিককে মার্কিন যুক্তরাষ্ট্রে বিচার বিভাগ বলেছিল "মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসের মোস্ট ওয়ান্টেড কম্পিউটার অপরাধী।" নোকিয়া, ফুজিৎসু এবং মটোরোলা সহ বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি ও টেলিযোগযোগ সংস্থাগুলির কম্পিউটার সিস্টেমে হ্যাক করা স্ব-স্টাইল্ড 'হ্যাকার পোস্টার বয়' অভিযোগ করেছে। এফবিআইয়ের একটি বহুল প্রচারের পরে, 1995 সালে মিটনিককে গ্রেপ্তার করা হয়েছিল এবং একটি দরখাস্ত চুক্তির অংশ হিসাবে বেশ কয়েকটি অভিযোগ স্বীকার করার পরে, তিনি পাঁচ বছরের কারাদন্ডে দণ্ডিত হয়েছিলেন। তিনি 2000 সালে প্যারোলে মুক্তি পেয়েছিলেন এবং আজ একটি কম্পিউটার সুরক্ষা পরামর্শ পরিচালনা করেন। তিনি তার হ্যাকিং কার্যক্রমকে 'হ্যাকিং' হিসাবে উল্লেখ করেননি এবং পরিবর্তে তাদেরকে 'সামাজিক প্রকৌশল' বলেছিলেন।
Image result for Kevin Mitnick
Kevin Mitnic
2. Kevin Poulson


পলসন প্রথমে লস অ্যাঞ্জেলেস রেডিও স্টেশন কেআইআইএস-এফএম এর ফোন লাইনে হ্যাক করে কুখ্যাতি অর্জন করেছিলেন, নিশ্চিত হয়েছিলেন যে তিনি 102 তম কলার হবেন এবং এইভাবে স্টেশনটি একটি প্রতিযোগিতার বিজয়ী হয়েছিল যেখানে পুরষ্কারটি ছিল এই পুরষ্কার। হ্যাকার ওরফে ডার্ক ড্যান্টের অধীনে, তিনি একটি পরিচিত ব্যক্তির জন্য পুরানো ইয়েলো পেজ এসকর্ট টেলিফোন নম্বরগুলি আবার সক্রিয় করেছিলেন যা তখন ভার্চুয়াল এসকর্ট এজেন্সি চালিয়েছিল। ফেডারেল তদন্তের ডেটাবেস হ্যাক করার পরে কর্তৃপক্ষগুলি বেলসনের সাথে আন্তরিকতার সাথে তাড়া শুরু করে। এমনকি পলসন মার্কিন টেলিভিশনের অমীমাংসিত রহস্যকে পলাতক হিসাবে হাজির করেছিলেন - যদিও প্রোগ্রামটির জন্য সমস্ত 1-800 ফোন লাইন রহস্যজনকভাবে ক্র্যাশ হয়েছিল। কারাগার থেকে মুক্তি পাওয়ার পর থেকে, পলসন নিজেকে সাংবাদিক হিসাবে নতুন করে নিয়েছেন
Image result for Kevin Poulsen



3. Adrian Lamo

হ্যাকিংয়ের ঘাঁটি হিসাবে কফি শপ, গ্রন্থাগার এবং ইন্টারনেট ক্যাফে ব্যবহার করার জন্য যাদুকর হিসাবে অ্যাড্রিয়ান লামোকে 'গৃহহীন হ্যাকার' নামকরণ করা হয়েছিল। তার বেশিরভাগ অবৈধ ক্রিয়াকলাপে কম্পিউটার নেটওয়ার্ক ভেঙে যাওয়া এবং তারপরে তাদের মালিকানাধীন সংস্থাগুলির কাছে তাদের দুর্বলতার বিষয়ে প্রতিবেদন করা জড়িত। লামোর খ্যাতির সবচেয়ে বড় দাবিটি তখন এসেছিল যখন তিনি নিউইয়র্ক টাইমসের ইন্ট্রানেটে প্রবেশ করেছিলেন এবং তাদের বিশেষজ্ঞদের ডাটাবেসে তাঁর নাম যুক্ত করেছিলেন। তিনি হাই-প্রোফাইলের বিষয়গুলির গোপনীয় তথ্যে অ্যাক্সেস পেতে কাগজের লেক্সিসনেক্সিস অ্যাকাউন্টটি ব্যবহার করেছিলেন। লামো বর্তমানে সাংবাদিক হিসাবে কাজ করেন
Image result for adrian lamo hacker
 Adrian Lamo


4. Stephen Wozniak
অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা হিসাবে বিখ্যাত, স্টিফেন "ওয়াজ" ওয়াজনিয়াক তার 'হোয়াইট হ্যাট' হ্যাকিং ক্যারিয়ারের শুরু করেছিলেন 'ফোন ফ্রেইকিং'-দিয়ে ফোন সিস্টেমকে বাইপাস করার জন্য। ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি তাঁর বন্ধুদের জন্য 'নীল বাক্স' নামক ডিভাইস তৈরি করেছিলেন যা তাদের বিনামূল্যে দূরত্বে ফোন কল করতে দেয় allowed পোপকে কল করার জন্য ওজনিয়াক এই জাতীয় একটি ডিভাইস ব্যবহার করেছিলেন বলে অভিযোগ। তিনি কম্পিউটারের জন্য একটি ধারণা নিয়ে কাজ শুরু করার পরে পরে বিশ্ববিদ্যালয় থেকে সরে আসেন। তিনি তার বন্ধু স্টিভ জবসকে নিয়ে অ্যাপল কম্পিউটার গঠন করেছিলেন এবং বাকী অংশগুলি যেমন তারা বলে, ইতিহাস।
Image result for Stephen Wozniak hacker

Stephen Wozniak

5. Loyd Blankenship
দ্য মেন্টর নামেও পরিচিত, ব্ল্যাঙ্কনশিপ ১৯৮০ এর দশকে বেশ কয়েকটি হ্যাকার অভিজাত গোষ্ঠীর সদস্য ছিলেন - বিশেষত লেজিওন অফ ডুম, যিনি অনলাইনে আধিপত্যের জন্য মাস্টার্স অফ প্রতারকের বিরুদ্ধে লড়াই করেছিলেন। তবে খ্যাতির পক্ষে তাঁর সবচেয়ে বড় দাবি হ'ল তিনি হ্যাকার ম্যানিফেস্টো (দ্য কনসায়েন্স অফ আ হ্যাকার) এর লেখক, যা তিনি 1986 সালে গ্রেপ্তারের পরে লিখেছিলেন। ম্যানিফেস্টোতে বলা হয়েছে যে হ্যাকারের একমাত্র অপরাধ কৌতূহল এবং তাকে ততোধিকভাবে দেখা হচ্ছে আজ অবধি হ্যাকারদের দ্বারা কেবল একটি নৈতিক গাইডই নয়, হ্যাকার দর্শনের মূল ভিত্তিও। এটি ফ্র্যাক ম্যাগাজিনে পুনরায় মুদ্রণ করা হয়েছিল এবং এমনকি ১৯৯৫ সালে হ্যাকারস ছবিতে প্রবেশ করেছিলেন, যা অ্যাঞ্জেলিনা জোলি অভিনীত ছিল।

Image result for Loyd Blankenship hacker
Loyd Blankenship

6. Michael Calce
বিশ্বের বৃহত্তম বৃহত্তম বাণিজ্যিক ওয়েবসাইটে হ্যাক করে ক্যালস মাত্র 15 বছর বয়সে খ্যাতি অর্জন করেছিলেন। 2000 সালে ভালোবাসা দিবসে, হ্যাকার ওরফে মাফিয়াবয়কে ব্যবহার করে, ক্যালস 52 টি নেটওয়ার্কের 75 টি কম্পিউটারে একাধিক অস্বীকৃত-পরিষেবা আক্রমণ শুরু করেছিলেন, যা ইবে, অ্যামাজন এবং ইয়াহুর মতো সাইটগুলিকে প্রভাবিত করেছিল। অনলাইন চ্যাট রুমগুলিতে তার হ্যাক নিয়ে গর্ব করার বিষয়টি লক্ষ্য করার পরে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। তাকে আট মাসের "ওপেন হেফাজত", এক বছরের প্রবেশন, ইন্টারনেট ব্যবহারের সীমাবদ্ধ ব্যবহার এবং একটি ছোট জরিমানার কারাদণ্ড দেওয়া হয়েছিল।

Image result for Michael Calce
 Michael Calce

7. Robert Tappan Morris
১৯৮৮ সালের নভেম্বরে একটি কম্পিউটার ভাইরাস, যা পরে কর্নেল বিশ্ববিদ্যালয়ে সনাক্ত করা হয়েছিল, প্রায় 6,000 বড় ইউনিক্স মেশিনকে সংক্রামিত করেছিল, এগুলি অকেজো হয়ে যাওয়ার কারণে এবং কয়েক মিলিয়ন ডলারের ক্ষতির কারণ হয়েছিল। এই ভাইরাসটি এর প্রকারের মধ্যে প্রথম ছিল কিনা তা বিতর্কযোগ্য। তবে জনসাধারণের রেকর্ডটি কী, এর স্রষ্টা রবার্ট টাপান মরিস কম্পিউটার ফ্রড ও অ্যাবিজ অ্যাক্টের আওতায় দোষী সাব্যস্ত হওয়া প্রথম ব্যক্তি হয়েছিলেন। মরিস বলেছিলেন যে তাঁর 'কৃমি' ভাইরাসটি কোনও ক্ষতি করার উদ্দেশ্যে নয় এবং তার পরিবর্তে ইন্টারনেটের আকার নির্ধারণের জন্য ছেড়ে দেওয়া হয়েছিল। এই দাবী তাঁকে কার্যকর করতে পারেনি, এবং তাকে তিন বছরের প্রবেশন, 4000 ঘন্টা কমিউনিটি সার্ভিস এবং একটি জরিমানা জরিমানা করা হয়েছিল। মরিস কৃমির সোর্স কোড সম্বলিত একটি কম্পিউটার ডিস্ক আজও বিজ্ঞানের বোস্টন মিউজিয়ামে প্রদর্শনীতে রয়েছে।




8. The Masters Of Deception
মাস্টার্স অফ প্রবঞ্চনা (এমওডি) হ'ল নিউইয়র্ক ভিত্তিক অভিজাত হ্যাকারদের একটি গ্রুপ যারা 80 এর দশকের মাঝামাঝি থেকে মার্কিন ফোন সিস্টেমগুলিকে টার্গেট করেছিল। লিজিওন অফ ডুমের (এলওডি) একটি স্প্লিন্টার গ্রুপ, এটিটি অ্যান্ড টি এর কম্পিউটার সিস্টেমে প্রবেশের পরে তারা কর্তৃপক্ষের জন্য টার্গেটে পরিণত হয়েছিল। এই দলটিকে শেষ পর্যন্ত 1992 সালে জেল বা সাময়িক বরখাস্ত করার সাথে সাথে তার সদস্যদের অনেকটা হিল করা হয়েছিল।
Image result for the masters of deception
The Masters Of Deception

9. David L. Smith
স্মিথ কুখ্যাত মেলিসা কৃমি ভাইরাসটির লেখক, এটিই প্রথম সফল ইমেল-সচেতন ভাইরাস যা ইউসনেট আলোচনা গোষ্ঠীতে বিতরণ করা হয়েছিল। সেক্স। ভাইরাস মূল ফর্মটি ইমেলের মাধ্যমে প্রেরণ করা হয়েছিল। ৮০ মিলিয়ন ডলারের বেশি ক্ষয়ক্ষতির জন্য স্মিথকে গ্রেপ্তার করা হয়েছিল এবং পরে কারাগারে সাজা দেওয়া হয়েছিল।
Image result for David L. Smith
David L. Smith

10. Sven Jaschan
জশঞ্চন কিশোর বয়সে 2004 সালে নেটস্কি এবং সাসার কীট লেখার জন্য দোষী সাব্যস্ত হয়েছিল। ভাইরাসগুলি তখনকার সময়ে ইন্টারনেটে ছড়িয়ে পড়া সমস্ত ম্যালওয়ারের 70 শতাংশের জন্য দায়ী বলে প্রমাণিত হয়েছিল। জশঞ্চন তার অপরাধের জন্য স্থগিত সাজা এবং তিন বছরের প্রবেশন পেয়েছিলেন। একটি সুরক্ষা সংস্থাও তাকে ভাড়া দিয়েছিল।
Image result for Sven Jaschan
Sven Jaschan

কোন মন্তব্য নেই

Roofoo থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.