Header Ads

Top 5 Free Websites to Learn Hacking this 2019 Rsm Monaem

এই দিনটিতে সাইবার-সুরক্ষা পেশাদারদের ক্রমবর্ধমান প্রয়োজনের সাথে এবং ধ্রুবক হুমকিসহ এবং অত্যাধুনিক হ্যাকারগুলির বয়সের সাথে সাথে, এমনকি সাইবার-সুরক্ষার মধ্যে সবচেয়ে প্রাথমিক জ্ঞান থাকাও আগের চেয়ে গুরুত্বপূর্ণ। অবিচ্ছিন্নভাবে হুমকির সম্মুখীন হয়ে ইন্টারনেট খারাপ ব্যবসায়ীদের এবং আপনার এমনকি ব্যবসায়িক আক্রমণ করার জন্য অপেক্ষা করছে।

সাইবার-সুরক্ষার ক্ষেত্রে মৌলিক বা আরও উন্নত জ্ঞানের সাহায্যে আপনি সহজেই অন্যদের পাশাপাশি আপনার জীবনের সুরক্ষা এবং গোপনীয়তা বাড়িয়ে তুলতে পারেন। একবার আপনি আক্রমণগুলির পিছনে জটিলতা এবং নির্দিষ্টতাগুলি বুঝতে শুরু করলে, আপনি এই আক্রমণকারীরা কীভাবে কাজ করে তা বুঝতে শুরু করতে পারেন এবং এমনকি সাইবার-সুরক্ষা শিল্পে নিজেকে একটি কাজও দখল করেন।

তথ্য সুরক্ষা পেশাদারদের ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা আকাশ ছোঁয়া, এবং এই আগত 2019 আলাদা হবে না। ইন্টারনেট-অফ-থিংসগুলি নতুন বাজারগুলি দখল করতে থাকে যখন বিপর্যয়কর কিছু ঘটে না যাওয়া পর্যন্ত সুরক্ষা মান অবিচ্ছিন্নভাবে ডুবে যায়।

আজ কেবল ইন্টারনেট ব্রাউজ করার জন্য সাইবার-সুরক্ষা শেখা একটি প্রয়োজনীয়তা হয়ে উঠছে, এবং শেখার কয়েক ডজন উপায় রয়েছে। আপনি নিজের সুরক্ষিত করার সন্ধান করছেন, সাইবার-সুরক্ষা শিল্পে হ্যাকিং শিখুন বা চাকরি দখল করুন, নীচে হ্যাকিং শিখতে পাঁচটি ফ্রি ওয়েবসাইটের তালিকা সাহায্য করবে!

হ্যাকিং / সাইবার-সুরক্ষা শেখার জন্য শীর্ষস্থানীয় 5 বিনামূল্যে ওয়েবসাইট

হ্যাকিং এবং সুরক্ষা শেখার জন্য আমাদের ব্যক্তিগত পছন্দের ওয়েবসাইটগুলি এখানে রয়েছে:

1. সাইবারি (Cybrary)
সাইবারি একটি বরং নতুন সাইট যা বেসিক নেটওয়ার্কিং থেকে শুরু করে উন্নত অনুপ্রবেশ পরীক্ষার জন্য বিস্তৃত কোর্স এবং ক্লাস সরবরাহ করে। ওয়েবসাইটে শিল্পের শীর্ষস্থানীয় পেশাদারদের দ্বারা শেখানো কয়েক ডজন বিস্তারিত কোর্স রয়েছে। সাইবারি এমনকি এমন শংসাপত্রের ক্লাসও সরবরাহ করে যা কোনও নির্দিষ্ট ক্ষেত্রে সুরক্ষা শংসাপত্রের জন্য আবেদন করার আগে আপনাকে প্রস্তুত করতে পারে, কোর্স উপাদানগুলির জন্য আপনার প্রস্তুতের বিষয়টি নিশ্চিত করে।

সাইবারি সহ হ্যাকিংয়ের বিস্তৃত বিষয় অন্তর্ভুক্ত করে:

নৈতিক হ্যাকিং
অনুপ্রবেশ পরীক্ষা
ক্রিপ্টোগ্রাফি
ফরেনসিক
সামাজিক প্রকৌশলী
শোষণ পোস্ট করুন
ম্যালওয়্যার বিশ্লেষণ এবং বিপরীত প্রকৌশল
কয়েক ডজন সার্টিফিকেশন কোর্স
শ্রেণিগুলির বিশাল পরিসরের পাশাপাশি তারা এ, লিনাক্স +, নেটওয়ার্ক +, সুরক্ষা + সহ শংসাপত্রগুলির জন্য নির্দিষ্ট উপাদান সরবরাহ করে এবং আপনাকে এমসিএসএ, সিসিএনএ, সিআইএসএ, সিএএসপি, সিআইএসপি এবং আরও কয়েকটি শংসাপত্রের জন্য প্রস্তুত করতে পারে।

সাইবারি শেখার জন্য একটি দুর্দান্ত নিখরচায় সরঞ্জাম এবং যে কোনও নবাগতকে কেবল শুরু করতে বা উন্নত হ্যাকারদের তাদের দক্ষতাগুলি পরবর্তী স্তরে নিয়ে যেতে সহায়তা করতে পারে।

2. সিকিউরিটিউব(SecurityTube)
২০০৮ সালে সমস্ত দিক থেকে শুরু করে সিকিউরিটিউব তৈরি করেছিলেন সুরক্ষা শিল্পের একজন বিশ্বস্ত পেশাদার সহকর্মী সুরক্ষা গবেষক বিবেক রামচন্দ্রন।

নামটি যেমন বোঝায়, সিকিউরিটিউবটি নৈতিক হ্যাকিং এবং তথ্য সুরক্ষার জন্য কার্যত ইউটিউব। বিভিন্ন ক্ষেত্রের বেসিক অনুপ্রবেশ টেস্টিং থেকে শুরু করে পুরো হ্যাকিংয়ের সরঞ্জাম রুনডাউন পর্যন্ত সমস্ত কিছু সমন্বিত, সিকিউরিটিউব কয়েক ডজন সুরক্ষা কোর্সে জ্যাম-প্যাকড।

সম্প্রদায়-শৈলীর বিন্যাসের সাথে সুরক্ষাটিউব কয়েক শতাধিক সুরক্ষা গবেষক পাশাপাশি বিবেক নিজেই শিখিয়েছিলেন বিভিন্ন পাঠ্যক্রমের সংকলন সরবরাহ করে। সাইটটি কয়েক ঘন্টা সুরক্ষা, দুর্বলতা এবং হ্যাকিং সম্পর্কিত সামগ্রী সরবরাহ করে।

প্রায় আট বছর নিখরচায় সুরক্ষা কোর্স সরবরাহ করার পরে, বিবেক তার প্রিমিয়াম সাইটে, প্যান্টেস্টার একাডেমিতে অতিরিক্ত গভীরতার সুরক্ষা ক্লাস সরবরাহ করা শুরু করে। তবে সিকিউরিটিউব-তে সমস্ত কোর্স 100% নিখরচায় এবং তাদের আজীবন বিনামূল্যে থাকবে।

হ্যাকিং শিখুন

সিকিউরিটিউব এমন একটি নির্ভরযোগ্য ভিড়-উত্সাহিত তথ্য সুরক্ষা নেটওয়ার্ক তৈরি করা হয়েছে যা অন্য কোথাও খুঁজে পাওয়া যায় না!

3. হার্ভার্ড / ইডিএক্স(Harvard/EDX)
তুমি ঠিক পড়েছ! জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, তাদের বেশ কয়েকটি ক্লাসে ভর্তির জন্য আপনাকে একটি মর্যাদাপূর্ণ কলেজে গ্রহণ করার দরকার নেই need এজন্যই ইডিএক্স আসে যেখানে আপনি সাইন আপ করতে পারেন এমন বিনামূল্যে কলেজ-স্তরের কোর্সের একটি বৃহত ক্যাটালগ সংকলন করে। ব্যবসায় থেকে কৃষিক্ষেত্রের সবকিছুর মধ্যে, ইডিএক্স আপনার কলেজের কোর্সগুলি সজ্জিত করেছে।

EDX শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলি থেকে কলেজ স্তরের কোর্সগুলি মেনে চলে যা এগুলি অনলাইনে সর্বজনীনভাবে উপলভ্য করে, যা আপনাকে নির্দ্বিধায় সাইনআপ এবং ক্লাসে ভর্তি হতে দেয়। আপনি যদি আপনার কলেজের কোর্সের জন্য একটি শংসাপত্রপ্রাপ্ত ফর্ম চান তবে আপনি EDX- এ $ 100- $ 200 + পরিসরে বেশিরভাগ শংসাপত্র পেতে পারেন। এটি নিয়োগকারীদের দেখায় যে আপনি যথাযথভাবে শংসাপত্রিত এবং কলেজ-স্তরীয় কোর্সটি গ্রহণ করেছেন এবং এটি অনলাইন কার্যক্রমে সফলভাবে এটি সম্পন্ন করেছেন।

আমাদের সম্পন্ন পছন্দের মধ্যে হার্ভার্ডের কম্পিউটার বিজ্ঞানের পরিচিতি। কোর্সটি দুর্দান্ত এবং জ্যাম-প্যাকড সহ বেশ কয়েক ঘন্টা সামগ্রী, ল্যাব ক্রিয়াকলাপ এবং মজাদার অনুশীলনগুলি সহ। এগুলি আপনার সাধারণ কলেজ কোর্স নয়, আপনি হ্যাক করতে শিখছেন!

৪. সানস সাইবার এসেস(SANS Cyber Aces)
সানস ইনস্টিটিউট এমন একটি সংস্থা যা তথ্য সুরক্ষা এবং সাইবারসিকিউরিটি প্রশিক্ষণে বিশেষীকরণ করে। সানস ইনস্টিটিউট বিশ্বের শীর্ষ তথ্য সুরক্ষা প্রশিক্ষকদের মধ্যে রয়েছে, প্রতি বছর বিশ্বের কয়েক ডজন উচ্চ মূল্যের ক্লাস সরবরাহ করে offering

তাদের কয়েক ডজন উচ্চ-মানের শ্রেণীর মধ্যে এস এ এস এস ইনস্টিটিউট কর্তৃক বিকাশ করা একটি নিখরচায় তথ্য সুরক্ষা উদ্যোগ এসএনএস সাইবার এসেস আসে। যদিও সানস বোঝে যে চার দিনের সাইবার-সুরক্ষা কোর্সের জন্য প্রত্যেকে 5000 ডলার বহন করতে পারে না, তারা সাইবার এসেসের জন্ম দেয়।

সাইবার এসেস শিক্ষক এবং শিক্ষার্থী উভয়ের জন্যই সত্য বিশেষজ্ঞদের কাছ থেকে হ্যাকিং এবং তথ্য সুরক্ষা শেখার জন্য দুর্দান্ত উপায় সরবরাহ করে। সানস যেমন সাইবার এসেসের বিকাশ ও বিকাশ চালিয়ে চলেছে, ততক্ষণে আরও তথ্য যুক্ত করা হচ্ছে!

পেশাদারদের দ্বারা সত্যিকারের সাইবার-সুরক্ষা প্রশিক্ষণের জন্য, এসএনএস ইনস্টিটিউট এবং সাইবার এসেস পরীক্ষা করে দেখুন।

সাইবার সিকিউরিটি শিখতে শীর্ষস্থানীয় ওয়েবসাইটগুলি

৫. লিপ (LEAP)
 (সাইটটি বিচ্ছিন্ন, শীঘ্রই আপডেট করা হবে), তালিকায় হ্যাক করতে শেখার শেষ ফ্রি ওয়েবসাইটটি বিভিন্ন বিষয়ে বিস্তৃত কয়েকটি বিনামূল্যে সাইবার-সুরক্ষা কোর্স সহ আরও দুর্দান্ত একটি ওয়েবসাইট। সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টাল, সাইবার ফরেনসিক ফান্ডামেন্টাল, সাইবার আইন এবং এমনকি সাইবার আক্রমণকে মোকাবেলা করার জন্য বিভিন্ন বিষয় রয়েছে।

এলইএপি প্রাথমিকভাবে সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টাল, একটি সু-কাঠামোযুক্ত কোর্স যা আপনাকে গ্রাউন্ড আপ থেকে হ্যাকিং এবং সুরক্ষা বুনিয়াদি শেখার পথে নিয়ে যেতে পারে, এমন বিভিন্ন দুর্দান্ত কোর্স সরবরাহ করে।

তাদের সমস্ত দুর্দান্ত এবং আপডেটিং কোর্স ক্যাটালগের পাশাপাশি, এলএইপি শংসাপত্রও সরবরাহ করে, এর অর্থ যদি আপনি কোনও কোর্স সম্পন্ন করেন এবং প্রত্যয়িত হতে চান তবে আপনি সামান্য ফি প্রদান করতে পারবেন এবং পরীক্ষা দিতে পারেন।

সাইবার-সুরক্ষা শেখার দিকে আপনার রাস্তায় এলএইপি একটি দুর্দান্ত সূচনা সংস্থান।

উপসংহার

এই 2019 সালে আপনার সাইবার-সুরক্ষা কেরিয়ারটি শুরু করা উচিত নয় ।এমন কোনও কারণ নেই! অনলাইনে লক্ষ লক্ষ ফ্রি রিসোর্স পাওয়া যায়, সাইবার-সুরক্ষা পেশাদাররা একটি শংসাপত্রিত নীতিগত হ্যাকার হয়ে ওঠার তুলনায় আগের চেয়ে সহজ করে তুলেছে।

আপনি বাণিজ্যিকভাবে হ্যাক করতে খুঁজছেন বা মজাদার জন্য, ইন্টারনেট সুরক্ষার মূল বিষয়গুলি শুরু করা গুরুত্বপূর্ণ। হ্যাকিং কেবল বিকাশের জন্য একটি মজাদার দক্ষতা নয়, জটিল বা গুরুতর পরিস্থিতিগুলি মূল্যায়ন ও কাজ করার সময় এটি কার্যকর কার্যকর হতে পারে।

অনলাইনে বিদ্যমান শত শতগুলির মধ্যে এটি কেবল পাঁচটি সাইট। সাইবার-সুরক্ষা এবং হ্যাকিং সম্পর্কিত উপাদানগুলি থেকে শিখতে আপনার প্রিয় সাইটগুলির সাথে নীচে মন্তব্য করতে ভুলবেন না!

যান, হ্যাকিং শিখতে এবং এই 2019 এ আপনার হ্যাক পেতে সেরা পাঁচটি বিনামূল্যে ওয়েবসাইটের আমাদের তালিকাটি ব্যবহার করুন।


কোন মন্তব্য নেই

Roofoo থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.